প্রকাশ : সোমবার, ২৩ অক্টোবর, ২০১৭
চ্যানেল আই ‘‘তৃতীয় মাত্রা’’র উপস্থাপক
জিল্লুর রহমানের চাচা এডভোকেট এম. এম. আলী আহাম্মদ এর দাফন সম্পন্ন
<span style='color:red;font-size:25px;'>চ্যানেল আই ‘‘তৃতীয় মাত্রা’’র উপস্থাপক </span><br> জিল্লুর রহমানের চাচা এডভোকেট এম. এম. আলী আহাম্মদ এর দাফন সম্পন্ন

মোঃ নাজমুল শরীফ, প্রথম নিউজ প্রতিনিধি : চ্যানেল আই ‘‘তৃতীয় মাত্রা’র উপস্থাপক জিল্লুর রহমানের বড় চাচা, মুক্তিযুদ্ধের সংগঠক, গোসাইরহাট আওয়ামী লীগের সভাপতি এবং জেলা আইনজীবী সমিতির নির্বাচিত সভাপতি এ্যাডভোকেট এম.এম আলী আহাম্মদ আজ বৃহস্পতিবার সকাল ৭টায় চিকিৎসাধীন অবস্থায় সোহরাওয়ার্দি হৃদরোগ হাসপাতালে ইন্তেকাল করেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজেউন)।

 

মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৯৭ বছর। আজ বৃহস্পতিবার জানাজা শেষে পারিবারিক কবরস্থানে তাঁকে দাফন করা হয়। মৃত্যুকালে তিনি স্ত্রী, তিন ছেলে, ছয় মেয়ে, নাতি, নাতনিসহ অসংখ্য গুনগ্রাহী রেখে গেছেন।

 

পারিবারিক সুত্রে জানা যায়, এডভোকেট এম.এম. আলী আহাম্মদ তৎকালিন ফরিদপুর জেলার মাদারীপুর মহকুমার গোসাইরহাট থানার ইদিলপুর ইউনিয়নের চরজুশিরগাঁও গ্রামে ঐতিহ্যবাহী ফরাজী পরিবারে জন্ম গ্রহন করেন। তার শিক্ষা ও কর্ম জীবন শুরু হয় ঢাকা জুবিলী উচ্চ বিদ্যালয় থেকে।

 

তিনি বৃহত্তর ফরিদপুরের আওয়ামী লীগের সহ-সভাপতি, মাদারীপুর মহকুমার আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, শরীয়তপুর জেলা আওয়ামী লীগের সভাপতি ছিলেন।

 

তিনি ১৯৮৪ সালে শরীয়তপুর জেলা প্রতিষ্ঠার পর শরীয়তপুর জেলা আইনজীবী সমিতির সভাপতি নির্বাচিত হন। এর পর তিনি ২০১৩ সাল পর্যন্ত আরো মোট ২বার শরীয়তপুর জেলা আইনজীবী সমিতির দায়িত্ব পালন করেছেন।

 

গোসাইরহাট উপজেলা আওয়ামী লীগের সভাপতিসহ বিভিন্ন প্রতিষ্ঠানের গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেছেন। তাঁর মৃত্যুতে শরীয়তপুর জেলার আওয়ামী লীগ ও বিএনপিসহ বিভিন্ন রাজনৈতিকদলের নেতাকর্মীসহ সামাজিক সংগঠনের লোকজন গভীর শোক ও শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা প্রকাশ করেছেন।

 

আজ বৃহস্পতিবার বাদ আছর শরীয়তপুর জেলা আইনজীবী সমিতির সামনে মরহুমের প্রথম নামাজে জানাজা অনুষ্ঠিত হয়। বাদ মাগরিব দ্বিতীয় জানাজা তাঁর কর্মস্থল গোসাইরহাটের ইদিলপুর পাইলট উচ্চ ও তৃতীয় জানাজা চরজুশিরগাঁও প্রাথমিক বিদ্যালয়ের সম্মুখে অনুষ্ঠিত হওয়ার পর তাঁর বাবা ইদ্রিস আলী ফরাজীর কবরের পাশে তাঁকে সমাহিত করা হয়।

 

জানাজায় অংশগ্রহণ করেন শরীয়তপুর জেলা পরিষদের চেয়ারম্যান ও শরীয়তপুর জেলা আওয়ামী লীগের সভাপতি সাবেদুর রহমান খোকা সিকদার, গোসাইরহাট উপজেলা চেয়ারম্যান সৈয়দ নাসির উদ্দিন, আওয়ামী লীগের থানা সভাপতি শাজাহান সিকদার, জেলা পরিষদ সদস্য জাকির হোসেন দুলালসহ সরকারী কর্মকর্তা, আইনজীবী গণ, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান প্রধানগণ, রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।