প্রকাশ : শুক্রবার, ২২ সেপ্টেম্বর, ২০১৭
দক্ষিণ আফ্রিকার থেকে বাংলাদেশ ভালো প্রতিপক্ষ : সৌরভ গাঙ্গুলি
দক্ষিণ আফ্রিকার থেকে বাংলাদেশ ভালো প্রতিপক্ষ : সৌরভ গাঙ্গুলি

প্রথম নিউজ স্পোর্টস ডেস্কআইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফির ২য় সেমিফাইনালে প্রতিবেশী ভারত এর মুখোমুখি হচ্ছে বাংলাদেশ দল। ১৫ই জুন বার্মিংহামের এজবাস্টনে অনুষ্ঠিত হবে ম্যাচটি।

 

গ্রুপ ‘বি’ এ নিজেদের শেষ ম্যাচে বাঁচা মরার লড়াইয়ে শক্তিশালী দক্ষিণ আফ্রিকা দলকে এক প্রকার উড়িয়ে দিয়েই সেমি ফাইনালে উঠে হট ফেভারিট ভারত।

 

তবে কাগজে কলমে দক্ষিণ আফ্রিকা শক্তিশালী হলেও ভারতের সাবেক অধিনায়ক সৌরভ গাঙ্গুলি মনে করেন ভারতের বিপক্ষে আফ্রিকানদের চেয়ে ভালো লড়াই করবে টাইগাররা।

 

তিনি বলেন, “স্নায়ু যুদ্ধে দক্ষিণ আফ্রিকা পাকিস্তান থেকেও পিছিয়ে। ভারত দারুণ লড়াই করছে। এমন আবহাওয়া ও কন্ডিশনে ওরা শক্তিশালী হলেও তাদের পারফরম্যান্স ছিল হতাশাজনক।”

 

তিনি যোগ করে বলেন,”কাগজে কলমে বাংলাদেশ দুর্বল হলেও তারা আফ্রিকানদের থেকে ভালো লড়াই করবে। তাদের ভাল ব্যাটসম্যান রয়েছে, তারা স্পিন ভাল খেলে এবং তাদের বোলাররাও অনেক ভাল বল করছে।

 

তবে দুর্দান্ত গতিতে এগিয়ে চলা ভারতকে তারা রুখতে পারবে কি না তা আমি নিশ্চিত নই।” এতকিছু বলার পরেও বাংলাদেশের শক্তিমত্তা নিয়ে প্রশ্ন তুলেছেন এই বাঙ্গালী।

 

তিনি মনে করেন ভারত বাংলাদেশ থেকে অনেক এগিয়ে এবং পেশাদারিত্বের দিক থেকে বাংলাদেশ পিছিয়ে।

 

তিনি এটা বলে শেষ করেন যে, “ভারত পেশাদারিত্বের দিক থেকে অনেক এগিয়ে। বাংলাদেশকে ভারতীয় দলকে সামাল দিতে অনেক কষ্ট ভোগ করতে হবে।”