শনিবার, ২১ অক্টোবর, ২০১৭

মেসির ৩০০তম গোলের রেকর্ড, বার্সার বিশাল জয়

সেপ্টেম্বর ২০, ২০১৭ 87 views 0
মেসির ৩০০তম গোলের রেকর্ড, বার্সার বিশাল জয়

প্রথম নিউজ স্পোর্টস ডেস্ক : আর্জেন্টাইন সুপারস্টার মেসি ৩০০তম গোলের রেকর্ড গড়েছেন। মঙ্গলবার তার চার চারটি গোলের সুবাদে বার্সেলোনা ৬-১ গোলে হারিয়েছে এইবারকে। এর মাধ্যমে তার দুর্দান্ত ফর্মে থাকার ইঙ্গিত আরেকবার দিলেন। এটা চলতি মওসুমে মেসির দ্বিতীয় হ্যাটট্রিক।

 

বার্সেলোনা একাদশে ছিল ৬টি পরিবর্তন। বেঞ্চে ছিলেন লুইস সুয়ারেজ ও ইভান রাকিতিচ। ইনজুরির কারণে উসমানে ডেম্বেলে ৪ মাসের জন্য মাঠের বাইরে চলে যাওয়ায় মেসির সঙ্গী হয়েছেন ডেনিস সুয়ারেজ ও জেরার্ড ডেলোফু। পাউলিনহো, সেমেদো, মাচেরানো ও দিনিয়েও ছিলেন শুরুর একাদশে।

 

৩ মিনিটেই কাঁপিয়ে দিয়েছিল এইবার। একা পেয়েও টের স্টেগানকে হারাতে পারেননি এইবার ফরোয়ার্ড সার্জি এনরিচ। ১০ মিনিটে আবারও এইবারের আক্রমণ, এবারে জাপানি অ্যাটাকিং মিডফিল্ডার ইনুই। সেই ইনুই, যার গোলে গেল মৌসুমে ক্যাম্প ন্যুতে বার্সাকে হারিয়ে দিচ্ছিল এইবার। তবে এবারে সুবিধা করতে দেননি বার্সা গোলরক্ষক।

 

২০ মিনিটে বার্সা ডিফেন্ডার নেলসন সেমেদোকে ফাউল করেন আলেহান্দ্রো গালভেজ। পেনাল্টি স্পট থেকে মৌসুমে নিজের ষষ্ঠ গোল করেছেন মেসি। ৩৭ মিনিটে কর্নার থেকে গোল করেছেন শুরুতেই বার্সা সমর্থকদের আস্থা হারানো পাউলিনহো। ডেনিস সুয়ারেজের কর্নার থেকে হেডে গোল করেন ব্রাজিলীয় মিডফিল্ডার। বহুদিন পর মাঠে শারীরিক ভাবে শক্তিশালী এক মিডফিল্ডারের অস্তিত্ব টের পাচ্ছে বার্সেলোনা। প্রথমার্ধ শেষে ২-০তে এগিয়ে ছিল বার্সা।

 

দ্বিতীয়ার্ধের ৮ মিনিটে বিদ্যুৎগতির এক প্রতি আক্রমণে এইবার রক্ষণ ছিঁড়ে ফেলেন মেসি। তিন ডিফেন্ডার যখন মেসির শট আটকাতে ব্যস্ত তখন গোলরক্ষকের ঠেকিয়ে দেওয়া বলে কাছের পোস্টে গোল করেছেন ডেনিস সুয়ারেজ। বাম প্রান্তে অনেকটাই অপ্রতিরোধ্য ছিলেন বার্সার এই তরুণ ফরোয়ার্ড।

 

৪ মিনিট পর সফরকারীদের হয়ে এক গোল শোধ করেছিলেন এনরিচ। জুনকা রেনের ক্রস থেকে দর্শনীয় ফিনিশিং দেখিয়েছেন। কিন্তু পাঁচ মিনিট পর আবারো মেসি-ঝলক। তিন ডিফেন্ডারকে কাটিয়ে বল ঠেলেছেন পোস্টের বাঁ প্রান্তে। হ্যাটট্রিক পূর্ণ করতে আর মাত্র এরপর মাত্র ১২০ সেকেন্ড সময় নিয়েছেন আর্জেন্টাইন জাদুকর। নিজেদের অর্ধে বল পেয়ে কাউন্টারে উঠেছেন দ্রুত। তারপর পাউলিনহোর সঙ্গে ওয়ান-টু করে দ্রুত শট নিয়েছেন। তিন ডিফেন্ডার আর গোলরক্ষক মিলেও শেষ রক্ষা হয়নি এইবারের।

 

তবে ভাগ্যকে দুষতেই পারেন পেনা। তার শটে বল গোললাইনের হাওয়া গায়ে লাগিয়েও পোস্টে যায়নি। এক মিনিট পরই বদলি খেলোয়াড় অ্যালেক্স ভিদালের ক্রস থেকে নিজের চতুর্থ গোল করেন লিও মেসি। লিগে এই নিয়ে ৫ ম্যাচে ৯ গোল করেছেন মেসি, সব মিলিয়ে মৌসুমে ১৬ গোল।

 

Your email address will not be published. Required fields are marked *

  • সর্বশেষ
  • সবচেয়ে পঠিত

জনমত জরিপ

অং সাং সু চির নোভেল পুরুষ্কার প্রত্যাহার করার জন্য আপনারা কি একমত ?

View Results

Loading ... Loading ...
ব্রেকিং নিউজ