শনিবার, ২১ অক্টোবর, ২০১৭

কার্টার মাষ্টার মোস্তাফিজের হাতে দিনের শুরু

অক্টোবর ৬, ২০১৭ 553 views 0
কার্টার মাষ্টার মোস্তাফিজের হাতে দিনের শুরু

প্রথম নিউজ স্পোর্টস ডেস্ক : দক্ষিণ আফ্রিকার বিপক্ষে দ্বিতীয় টেস্টের প্রথম দিন বল হাতে শুরু করলেন পেসার মোস্তাফিজুর রহমান। তাকে মোকাবেলা করছেন ডেন এলগার। অপরপ্রান্তে আছেন মারকরাম।

 

বাংলাদেশ সময় দুপুর ২টায় ম্যাচটি শুরু হয়েছে।

 

বাংলাদেশ দল : ইমরুল কায়েস, সৌম্য সরকার, মুমিনুল হক, মুশফিকুর রহিম, মাহমুদুল্লাহ রিয়াদ, সাব্বির রহমান, লিটন দাস (উইকেটরক্ষক), তাইজুল ইসলাম, রুবেল হোসেন, মোস্তাফিজুর রহমান ও শুভাশিষ রায়।

 

টস জিতেছে বাংলাদেশ
দক্ষিণ আফ্রিকার বিপক্ষে দ্বিতীয় ও শেষ টেস্টে টস জিতেছে বাংলাদেশ। এবারও বোলিং করার সিদ্ধান্ত নিয়েছেন অধিনায়ক মুশফিকুর রহিম। দলে চারটি পরিবর্তন এনেছে বাংলাদেশ। একটি পরিবর্তন নিশ্চিত হয়ে গিয়েছিল আগেই। চোটের কারণে ছিটকে গেছেন তামিম ইকবাল। তার বদলে চোট কাটিয়ে ফিরছেন সৌম্য সরকার। বাকি তিনটি পরিবর্তন বোলিং লাইন আপে।

 

প্রথম টেস্টে বোলারদের মধ্যে সবচেয়ে উজ্জ্বল মোস্তাফিজুর রহমান টিকে গেছেন। বদল এসেছে বাকি তিন বোলারে। জায়গা হারিয়েছে তাসকিন আহমেদ, শফিউল ইসলাম ও মেহেদী হাসান মিরাজ। দলে এসেছেন রুবেল হোসেন, শুভাশিষ রায় ও তাইজুল ইসলাম।

 

টস নিয়ে মুশফিককে খোঁচা দিলেন ডু প্লেসিস
পচেফস্ট্রুম টেস্টে টস হেরেও জিতেছিল দক্ষিণ আফ্রিকা। প্রথম ইনিংসে রানের পাহাড় গড়ে জয়ের ভিত্তি ভালোই মজবুত করেছিল তারা। অপরদিকে বাংলাদেশ অধিনায়ক মুশফিকুর রহিমের বোলিংয়ের সিদ্ধান্ত নিয়ে অনেক কথাও হয়েছে।

 

সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্টের আগেও আলোচনার শীর্ষে টস রইল টস। আর এ নিয়ে ম্যাচ পূর্ববর্তী সংবাদ সম্মেলনে বাংলাদেশ অধিনায়ক মুশফিকুর রহিমকে খোঁচাও দিলেন প্রতিপক্ষ দলপতি ফাফ ডু প্লেসিস।

ব্লুমফন্টেইনে দ্বিতীয় টেস্টের উইকেট প্রথম টেস্টের মতো হবে না- এটি প্রায় নিশ্চিতই। উইকেট ব্যাটিং-বান্ধব হবে না ব্যাটিং-বান্ধব, সেটি পরিষ্কার হওয়ার জন্যই হয়ত স্বাগতিক অধিনায়ককে জিজ্ঞেস করা হয়েছিল- টস জিতলে কী হবে তার সিদ্ধান্ত। জবাবে রসিকতাপূর্ণ উত্তর দিয়ে মুশফিককে যেন খোঁচাই মারলেন ডু প্লেসিস।

 

তিনি বলেন, ‘সিদ্ধান্তটা আমরা বাংলাদেশের অধিনায়কের ওপর ছেড়ে দেব।’

 

সিরিজের দ্বিতীয় টেস্টে ভালো করার জন্যও পেস আক্রমণে ভরসা রাখছেন ডু প্লেসিস। আর তিনি চাচ্ছেন, পেস দিয়েই চাপে ফেলতে সফরকারীদেরকে।

 

তিনি বলেন, ‘আমাদের একটি শক্তিশালী পেস আক্রমণ দরকার হবে। কারণ আপনি বাংলাদেশকে পেস দিয়ে চাপে ফেলতে চাইবেন।‘

 

তবে বাংলাদেশের সামর্থ্যকে দক্ষিণ আফ্রিকা অধিনায়ক দেখলেন বড় করেই- ‘নিজেদের দিনে ওরা বিপজ্জনক হতে পারে। যদি আমরা ওদের ওপর চাপটা ধরে রাখতে পারি, আমাদের ওপরে যাওয়ার সুযোগ না দিই তাহলে সব ঠিক থাকবে। এই ম্যাচ আমাদের ধারাবাহিকতা দেখানোর সুযোগ।‘

 

ইনজুরির কারণে এই ম্যাচে খেলতে পারবেন না বাঁহাতি ওপেনার তামিম ইকবাল। এতে ডু প্লেসিসের মনে কাজ করছে স্বস্তি- ‘তামিমের না খেলা আমাদের দলের জন্য ভালো খবর। কারণ, আমার চোখে ও বাংলাদেশের সেরা ব্যাটসম্যান। অনেক অভিজ্ঞও। আর এমন কন্ডিশনে কিভাবে ব্যাটিং করতে হয়, তা তামিম জানে।‘

 

উল্লেখ্য, সিরিজের প্রথম টেস্টে ইনজুরি ও আইসিসির নিয়মে বাঁধা পরে নিজের মতো করে ব্যাটিং করতে পারেনি বাংলাদেশের ব্যাটিং নির্ভরতার প্রতীক তামিম ইকবাল। ইনজুরির কবলে পরে এই বাঁহাতি ব্যাটসম্যানের ওয়ানডে সিরিজ খেলা নিয়েও রয়েছে শঙ্কা।

 

Your email address will not be published. Required fields are marked *

  • সর্বশেষ
  • সবচেয়ে পঠিত

জনমত জরিপ

অং সাং সু চির নোভেল পুরুষ্কার প্রত্যাহার করার জন্য আপনারা কি একমত ?

View Results

Loading ... Loading ...
ব্রেকিং নিউজ