বৃহস্পতিবার, ২৪ আগষ্ট, ২০১৭

২০০ কোটিতে ফেইসবুক, আয়ের রেকর্ড!

জুলাই ২৮, ২০১৭ 101 views 0
২০০ কোটিতে ফেইসবুক, আয়ের রেকর্ড!

প্রথম নিউজ তথ্য-প্রযুক্তি ডেস্ক :চলতি বছর এই প্রান্তিকে প্রতিষ্ঠানটির মোট লাভ আগের বছরের একি প্রান্তিকের তুলনায় ৭১ শতাংশ বেশি।

 

মোবাইল ভিডিও বিজ্ঞাপনী আয় বাড়ার মাধ্যমে ফেইসবুকের মোট ৪৪.৮ শতাংশ বেড়ে ৯৩২ কোটি ডলার হয়ে রেকর্ড সৃষ্টি করেছে, বুধবার এক বিবৃতিতে এ তথ্য প্রকাশ করে সোশাল জায়ান্টটি।

 

ফেইসবুক প্রধান মার্ক জাকারবার্গ বলেছেন, “আমরা চলতি বছর একটি ভালো দ্বিতীয় প্রান্তিক ও প্রথমার্ধ পার করেছি। আমাদের সম্প্রদায়ে এখন দুইশ’ কোটি মানুষ আর আমরা বিশ্বকে একত্র করার দিকে মনোযোগ দিচ্ছি।”

 

২০১৭ সালের জুন পর্যন্ত ফেইসবুকের দৈনিক সক্রিয় ব্যবহারকারীর সংখ্যা ছিল ১৩২ কোটি। এটি আগের বছরের তুলনায় ১৭ শতাংশ বেশি, এমনটাই উল্লেখ করা হয়েছে আইএএনএস-এর প্রতিবেদনে।

 

দ্বিতীয় প্রান্তিকে প্রতিষ্ঠানটির মোট বিজ্ঞাপনী আয়ের প্রায় ৮৭ শতাংশই এসেছে মোবাইল বিজ্ঞাপনী খাত থেকে। ২০১৬ সালে বিজ্ঞাপনী আয়ের প্রায় ৮৪ শতাংশ এ খাত থেকে এসেছিল।

 

ফেইসবুক নিউজ ফিড-এর ভিডিও খাতে অর্থায়ন বৃদ্ধি ও প্রতিষ্ঠানটি মালিকানাধীন ফটো-শেয়ারিং অ্যাপ ইনস্টাগ্রামের জনপ্রিয়তা এই ফলাফল আনতে সহায়তা করেছে, প্রতিবেদনে বলা হয়।

 

ব্রিটিশ দৈনিক গার্ডিয়ান-এর প্রতিবেদনে বলা হয়, ফেইসবুকের প্রধান অর্থ কর্মকর্তা ডেভিড ওয়েইনার বলেছেন, “স্পষ্টত, সব মিলিয়ে প্রবৃদ্ধির সবচেয়ে বড় চালক হচ্ছে ফেইসবুক নিউজ ফিড। ইনস্টাগ্রাম অবদান রাখছে আর এর অবদান বাড়ছে।”

 

বর্তমানে ফেইসবুকে মোট কর্মীর সংখ্যা২০৬৫৮। সংখ্যাটা আগের বছরের তুলনায় ৪৩ শতাংশ বেশি।

Your email address will not be published. Required fields are marked *

জনমত জরিপ

অং সাং সু চির নোভেল পুরুষ্কার প্রত্যাহার করার জন্য আপনারা কি একমত ?

View Results

Loading ... Loading ...
ব্রেকিং নিউজ